জীবনের সবুজতা

সবুজ (জুলাই ২০১২)

junaidal
  • ৪৬
  • ৫৮
জীবনের কাঁটা পথের এক পথিক
শুধু ঘুরে ফিরে চলেছি,
অদৃশ্যের দশদিকে বিকট গর্জন
আমি ভীষণ ভয় পেয়েছি।

আমি মরেছি, বেঁচে মরেছি
ঘোর অন্ধকারে পড়েছি,
আশার আলোতে দৃঢ় সংকল্প
সেজন্য আমি মরেছি।

কালো মেঘের ভেতর চাঁদের রশ্মি
ঝাঁপসা পথে মৃদু আলো,
জীবন বাতির আলো নিমুঝিমু
পাড়ি দেয়ার পথ কালো ।

রেড সিগন্যালের পথে পরোয়াহীন
চলছি সাথে দুর্বলতা,
জীবন্ত পথিকের জীবনালোয়
আসবে ফিরে সবুজতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর কবিতা ।। ধন্যবাদ ।।
দোয়া করবেন। যেন একজন ভাল কবি হতে পারি।
পন্ডিত মাহী বেশ সুন্দর লেখা। শুভকামনা
ধন্যবাদ আপনাকে।
রোদের ছায়া কবিতা ভালো হয়েছে , তবে আরো ভালোর জন্য চেষ্টা করতে হবে , কবিতার মাঝে ইংরেজি শব্দ( রেড সিগন্যাল ) না আনাই ভালো বলে মনে করি , আর এই কবিতায় ২য প্যারাটি কেমন যেন লাগলো আশা করি কবি ভেবে দেখবেন / শুভকামনা //
ধন্যবাদ গঠনমুলক মন্তব্যের জন্য। শুভেচ্ছা আপনার জন্য।
মাহমুদুল হাসান ফেরদৌস ভালো লাগল লেখাটি জুনাইদ ভাই
হাসান ভাই আপনাকে অনেক ধন্যবাদ।
আহমেদ সাবের অনেকদিন পর আপনার কবিতা পেয়ে ভাল লাগল। কবিতায় হতাশার ভাবটা প্রবল। তবে আশার কথা "জীবন্ত পথিকের জীবনালোয় (জীবন আলোয়) / আসবে ফিরে সবুজতা"। "নিমুঝিমু" দিয়ে সম্ভবতঃ "নিবুনিবু" বুঝিয়েছেন। "সবুজতা" শব্দটা কেমন যে বেখাপ্পা লাগছে। এখানে অন্য কোন শব্দ দিতে পারলে ভাল হত।
ধন্যবাদ আপনাকে, গঠনমূলক সমালোচনার জন্য। আর এসব লোকদের আমি আমার আন্তরিক বন্ধু হিসেবে জানি। ভাল থাকুন, আগামী সংখ্যায় আপনার গঠনমূলক সমালোচনার অপেক্ষায় রইলাম। আপনির পদচারণা ফেলতে ভূলে যাবেন না, আমার গল্পকবিতা ডটকমের বন্ধু।
মোহসিনা বেগম কবিতার আধ্যাত্ব ভাল লেগেছে ------ ধন্যবাদ ।
আপামনি আপনাকেও ধন্যবাদ আমি অধমের কবিতাটি পড়ায়। ভাল থাকুন, সুস্থ্য থাকুন।
প্রশান্ত কুমার বিশ্বাস আপনার কবিতা খুব ভাল লেগেছে , ভাই জুনাইদ ।।
ধন্যবাদ আপনাকে।
এস, এম, ইমদাদুল ইসলাম জীবন্ত পথিকের জীবনালোয় আসবে ফিরে সবুজতা। হ্যা, শত দুবর্লতার মাঝে আমরা পথিক জীবন্ত থাকলে সবুজ বাচবে । সুন্দর ভাবনা । কবিকে ধন্যবাদ ।
ধন্যবাদ। আমার কবিতাটি পড়ার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।
জাফর পাঠাণ সবুজতা সেচ্ছায় বংশবৃদ্ধির দিন শেষ । এখন চলছে বংশ নিধন । তবু কবির কামনা শ্রুতি মধূর ।মোবারকবাদ ।
ধন্যবাদ ভ্রাতা। শুভেচ্ছা রইল আপনার জন্য।
হাবিব রহমান রেড সিগন্যালের পথে পরোয়াহীন চলছি সাথে দুর্বলতা, জীবন্ত পথিকের জীবনালোয় আসবে ফিরে সবুজতা। .............ভাল হয়েছে।
ধন্যবাদ ভ্রাতা, আপনার জন্য রইল লালা গোলাপ শুভেচ্ছা। দোয়া করবেন আমার জন্যে।

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪